১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • টপ নিউজ >> দেশজুড়ে >> ফেনী শহর
  • রামপুরে নৌকার প্রচারনায় দুর্বৃত্তের হামলা, আহত ৪
  • রামপুরে নৌকার প্রচারনায় দুর্বৃত্তের হামলা, আহত ৪

    দৈনিক আমার ফেনী

    শহর প্রতিনিধি
    ফেনী-২ (সদর) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নিজাম উদ্দিন হাজারীর সমর্থনে নির্বাচনী মিছিলে দুর্বৃত্তদের হামলার ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শহরের ১৮ নম্বর রামপুর পাটোয়ারী বাড়ির সামনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নিজাম উদ্দিন হাজারীর নৌকার সমর্থনে নির্বাচনী মিছিলে দুর্বৃত্তরা হামলা চালায়। এতে যুবলীগ ও ছাত্র লীগের ৪জন নেতাকর্মী আহত হয়েছে। আহতরা হলেন আবদুর রহিম, মো. রাব্বি হাসান, কাউসার আহাম্মেদ তপু ও নুর আলম। আহতদের মধ্যে দুইজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বাকি দুইজন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন।
    স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সাইফুর রহমান সাইফু বলৈন, আমরা নৌকার মিছিল নিয়ে ২০-৩০ গজ সামনের দিকে গেলে দেখতে পাই ৭-৮ জন দুর্বৃত্ত একসাথে ৮-১০ টি বোমা নিক্ষেপ করে। দুর্বৃত্তদেরকে আমাদের মিছিলে থাকা যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া করে। পরে দুর্বৃত্তরা আমাদের দলের কয়েকজন কর্মীকে এলোপাতাড়ি কুপিয়ে ও লাঠিসোঠা দিয়ে তাদের হাত ভেঙ্গে দেয় এবং মাথা ফাটিয়ে দেয়। ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন ভূঁইয়া রাজন জানান, আজকে ১৮ নম্বর ওয়ার্ডে নৌকার সমর্থনে হামলার ঘটনা ঘটে। হামলায় জড়িতদের বিরুদ্ধে আমরা ইতোমধ্যে মামলা দায়ের করার জন্য প্রস্তুতি নিয়েছি।
    প্রত্যক্ষদর্শীরা জানান, মিছিলটি রামপুর এলাকার সওদাগর বাড়ির কাছাকাছি পৌঁছলে বিএনপি নেতাকর্মীরা মিছিলের মাঝখানে ও পেছনে ককটেল বিস্ফোরণ ঘটায়। এই সময় মিছিলকারীরা ছোটাছুটি শুরু করলে কিছু নেতাকর্মী সওদাগর বাড়ির দিকে প্রবেশ করলে সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা বিএনপির নেতাকর্মীরা বেশ কয়েকজনকে কুপিয়ে আহত করেছে।
    আহত কামরুল হাসান রাব্বি জানান, ছাত্রদলের নেতাকর্মীরা তাদের উপর হামলা করেছে। এব্যাপারে থানায় অভিযোগ দেয়া হবে।
    অভিযোগের ব্যাপারে জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, বিকেলের দিকে রামপুরে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা একটি মিছিল থেকে স্থানীয়দের গালাগালি করতে থাকে। তখন এলাকার স্থানীয়রা প্রতিবাদ করলে কিছুটা সমস্যা হয়েছে বলে শুনেছি। এখানে বিএনপি বা অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জড়িয়ে এধরনের মিথ্যাচার একদম অযৌক্তিক। এটি রাজনৈতিক কোন বিষয় নয়।
    হাসপাতালে চিকিৎসাধীন আহত অপু জানান, আমরা মিছিল নিয়ে সামনে অগ্রসর হলে হুট করে বিকট শব্দ শোনা যায়। এতে আমিসহ অনেকেই দিকবিদিক ছোটাছুটি শুরু করি। এসময় আত্মরক্ষার জন্য একটি বাড়িতে আশ্রয় নিয়েছিলাম, সেখানেও হামলার ঘটনা চালানো হয়েছে। রিপোর্ট লেখা পর্যন্ত মামলাটি প্রক্রিয়াধীন অবস্থায় ছিল।
    ফেনী জেলা পুলিশ সুপার জাকির হাসান জানান, মিছিলে হামলার বিষয়টি সমন্ধে আমি অবগত আছি। আহত দুই জনের সাথে আমি কথা বলেছি। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

    আরও পড়ুন

    মেধার অন্ধ অহংকারে অন্যকে অসম্মান করার অদম্য স্পৃহা থেকে বের হয়ে আসুন
    বিভ্রান্তিকর ও স্বার্থপরতার আন্দোলন!
    প্রধানমন্ত্রীর বক্তব্য বিকৃত করে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা
    ফেনীতে মাদকদ্রব্য অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত
    মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে?
    মেধা-কোটা বিতর্ক
    গ্রেফতার হলেন ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা
    কোটা নিয়ে হাইকোর্টের রায়ে আপিল বিভাগের স্থিতাবস্থা জারি