২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • টপ নিউজ >> দেশজুড়ে >> ফেনী >> ফেনী সদর
  • দৈনিক আমার ফেনীতে প্রতিবেদন প্রকাশের পর আলোকদিয়া-সোনাপুর সেতু নির্মাণ কাজ শুরু
  • দৈনিক আমার ফেনীতে প্রতিবেদন প্রকাশের পর আলোকদিয়া-সোনাপুর সেতু নির্মাণ কাজ শুরু

    দৈনিক আমার ফেনী

    কামরুল আরেফিন
    ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়নের আলোকদিয়া ও কাজিরবাগ ইউনিয়নের সোনাপুরের জরাজীর্ণ সংযোগ সেতুটি প্রায় তিন যুগ ধরে অবহেলিত অবস্থায় পড়ে থাকার পর অবশেষে পুনঃনির্মাণ কাজ শুরু হয়েছে। মাত্র ৮ ফুট প্রস্থ ও ৩০ ফুট দৈর্ঘের সেতুটির বিভিন্ন স্থানে ভেঙ্গে দীর্ঘ দিন ধরে পড়ে থাকায় সর্বসাধারণের চলাচলে বিঘœ ঘটছিল। ‘দৈনিক আমার ফেনী’ পত্রিকার গত ৫ এপ্রিল সংখ্যায় ‘আলোকদিয়া-সোনাপুর সেতু মরণফাঁদ’ এ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশের পর তা ফেনী সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর দৃষ্টিগোচর হয়। পরবর্তীতে তিনি সেতুটি নির্মাণের জন্য যথাযথ কতৃপক্ষকে নির্দেশনা দেন। নির্দেশণা পেয়ে সকল পক্রিয়া শেষে গত শনিবার থেকে সেতুটির নির্মাণ কাজ শুরু হয়। ফেনী স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) অফিসের নির্বাহী প্রকৌশলী মো. মাহমুদ আল ফারুক সেতু নির্মাণের কাজ শুরু হওয়ার কথা নিশ্চিত করে বলেন সেতুটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৪০ লাখ টাকা।
    আলোকদিয়া-সোনাপুর সংযোগস্থলে অবস্থিত সেতুটির পুনঃনির্মাণের কাজ শুরু হওয়ার সাথে সাথে কাজিরবাগ ও কালিদহ ইউনিয়নের চলাচলকারী সাধারণ জনগণের মাঝে আনন্দ-উল্লাস বিরাজ করছে। দুই ইউনিয়নের চলাচলকারী সাধারণ জনগণ স্থানীয় সংসদ সদস্যের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। কাজিরবাগ ইউনিয়নের চেয়ারম্যান কাজী বুলবুল আহমেদ সোহাগ জানান, ফেনী সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর ঐকাতান্ত্রিক প্রচেষ্টার কারণে সেতুটির নির্মানের কাজ শুরু হয়েছে। এজন্য কাজীরবাগ ইউনিয়নের সোনাপুরবাসী এমপি সাহেবের প্রতি চিরকৃতজ্ঞ। আমার ইউনিয়নে অবস্থিত আলোকদিয়া- সানাপুর সংযোগস্থলে অবস্থিত সেতুটির পুনঃনির্মাণের কাজ শুরুর সাথে সাথে কাজিরবাগ ইউনিয়নের সোনাপুর বাসীর মনে আনন্দ বিরাজ করছে। আলোকদিয়া-সোনাপুর সংযোগস্থলে অবস্থিত সেতুটির পুনঃনির্মাণের শুরু হওয়া কাজ শেষ হলে, কাজিরবাগ ইউনিয়নের সোনাপুরবাসী ও পাশ্ববর্তী কালিদহ ইউনিয়নের আলোকদিয়া-ভালুয়িকার চলাচলকারী সাধারণ জনগণ ও হাজার হাজার কোমলমতি শিক্ষার্থীদের জন্য সেতুটি অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে।
    সোনাপুরের বাসীন্দা মো. আসিফ চৌধুরী রাব্বী বলেন, অবশেষে জরাজীর্ণ সেতুটির নির্মাণের কাজ শুরু হওয়াতে সোনাপুরবাসী অত্যন্ত আনন্দিত। এছাড়াও তিনি স্থানীয় সংসদ সদস্য ও ‘দৈনিক আমার ফেনী’ পএিকার প্রতিবেদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
    আলোকদিয়া-সোনাপুর সংযোগস্থলে অবস্থিত সেতু নির্মাণ কাজে নিয়োজিত মেসার্স নুরনবী নামের ঠিকাদারী প্রতিষ্ঠানের শেয়ার হোল্ডার ফুলগাজী উপজেলার ঠিকাদার মো. মিয়া বলেন, আগামী ডিসেম্বর নাগাদ সেতুটির নির্মাণ কাজ শেষ হবে।

    আরও পড়ুন

    মেধার অন্ধ অহংকারে অন্যকে অসম্মান করার অদম্য স্পৃহা থেকে বের হয়ে আসুন
    বিভ্রান্তিকর ও স্বার্থপরতার আন্দোলন!
    প্রধানমন্ত্রীর বক্তব্য বিকৃত করে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা
    ফেনীতে মাদকদ্রব্য অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত
    মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে?
    মেধা-কোটা বিতর্ক
    গ্রেফতার হলেন ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা
    কোটা নিয়ে হাইকোর্টের রায়ে আপিল বিভাগের স্থিতাবস্থা জারি