২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • টপ নিউজ >> দেশজুড়ে >> ফেনী >> সোনাগাজী
  • ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় প্রস্তুত সোনাগাজী
  • ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় প্রস্তুত সোনাগাজী

    দৈনিক আমার ফেনী

    মোতাহের হোসেন ইমরান
    সোনাগাজীতে ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় সকল সরকারি কর্মকর্তার ছুটি বাতিল করেছেন ফেনী জেলা প্রশাসক। এছাড়া প্রস্তুত করা হয়েছে ৪৩টি আশ্রয়ণ কেন্দ্র। আজ বৃহস্পতিবার বিকালে সোনাগাজী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক আবু সেলিম মহামুদ উল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া সোনাগাজী উপজেলার জন্য ২০মেট্রিক টন চাল ও ৫০হাজার টাকা বরাদ্ব দিয়েছেন জেলা প্রশাসক।
    উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ফেনীর পুলিশ সুপার মো. জাকির হোসেন,
    স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবদুল বাতেন, পৌরসভার মেয়র এড. রফিকুল ইসলাম খোকন, সহকারী পুলিশ সুপার সার্কেল মোহাম্মদ তাসলিম হুসাইন, সহকারী কমিশনার (ভূমি) এস এম অনীক চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান সাখাওয়াতুল হক বিটু, সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ খালেদ হোসেন, চরমজলিশপুর ইউপি চেয়ারম্যান এম এ হোসেন, বগাদানা ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন বাবুল, মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন বাদল, চরদরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টু, সদর ইউপি চেয়ারম্যান উম্মে রুমা, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান আজিজুল হক হিরন, নবাবপুর ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, গণমাধ্যম কর্মীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
    ঘূর্ণিঝড় মোকা মোকাবিলায়, রেড ক্রিসেন্ট সোসাইটি, মেডিকেল টিম, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ, ইসলামীক ফাউন্ডেশন, উপজেলা প্রশাসন, আনসার ভিডিপি, জরুরি খাদ্য সরবরাহ সহ প্রয়োজনীয় সকল বিভাগকে প্রস্তুত রাখা হয়েছে। সকল সরকারি কর্মকর্তার ছুটি বাতিল করা হয়েছে, প্রস্তুত রয়েছে ৪৩টি আশ্রয়ণ কেন্দ্র, মাঠে থাকবে ২হাজার সিপিপি’র স্বেচ্ছাসেবক, ১৪টি মেডিকেল টিম ও ৪টি প্রানীসম্পদ টিম গঠন করা হয়েছে। ঝুকিপূর্ণ ৪টি ইউনিয়নে পুলিশের মোবাইল টিম থাকবে। পল্লী বিদ্যুৎ বিভাগের ২শতাধিক জনবল প্রস্তুত রাখা হয়েছে। প্রতিটি আশ্রয় কেন্দ্রে ৪জন করে আনসার সদস্য নিয়োজিত থাকবে এবং দেড় হাজার আনসারের স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে।
    সোনাগাজী উপজেলার সকল জনপ্রতিনিধিকে ঘূর্ণিঝড় প্রভাবিত এলাকায় সর্বদায় প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

    আরও পড়ুন

    মেধার অন্ধ অহংকারে অন্যকে অসম্মান করার অদম্য স্পৃহা থেকে বের হয়ে আসুন
    বিভ্রান্তিকর ও স্বার্থপরতার আন্দোলন!
    প্রধানমন্ত্রীর বক্তব্য বিকৃত করে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা
    ফেনীতে মাদকদ্রব্য অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত
    মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে?
    মেধা-কোটা বিতর্ক
    গ্রেফতার হলেন ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা
    কোটা নিয়ে হাইকোর্টের রায়ে আপিল বিভাগের স্থিতাবস্থা জারি